সরষে ফুল
- রুহুল আমীন রৌদ্র ২৮-০৪-২০২৪

সরষে ফুল, সরষে ফুল,
হাওয়ায় হাওয়ায় খেলে দোল,
হিম হিম পরশে,
ঝিমঝিম নড়ে সে,
বালিকার কর্ণে, অপরূপ বর্ণে,
খেলে যায় দুল দুল,
সরষে ফুল, সরষে ফুল ।
প্রকৃতির মাঝে, অপরূপ সাঁজে,
সেঁজেছে বউ যে,
মেতেছে মৌ যে,
ভরা এ পউষে,
মধুমাখা ক্ষণে, প্রকৃতির সনে,
সুবাসে মশগুল,
সরষে ফুল, সরষে ফুল ।
বিকেলের বেলাতে, মৌমাছির খেলাতে,
গুনগুন তুলে রব,
চারিদিকে সৌরভ,
মিষ্টি মধুর গন্ধে, নাচে হিয়া ছন্দে,
দখিনা মলয়ে,
ঝটিকা প্রলয়ে,
খেলে যায় দোল দোল,
মেতেছে বুলবুল,
সরষে ফুল, সরষে ফুল ।
উড়ুউড়ু মনে, বিকেলের ক্ষণে,
বাগিচায় এসে,
নিঃসঙ্গ বসে,
পড়ি সিন্ধুহিন্দোল,
প্রিয় যদি এসো, কাছে এসে বসো,
কর্ণে তোমার পড়িয়ে দিবো,
প্রকৃতির দুল,
সরষে ফুল, সরষে ফুল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।